খেলাধুলা, বাংলাদেশ



দেশদর্পণ ডেস্ক

৮ মার্চ ২০১৮, ১১:৪১ অপরাহ্ণ




বাংলাদেশকে অনায়াসেই হারালো ভারত

দেশদর্পণ ক্রীড়া :: শ্রীলংকার স্বাধীনতার ৭০ বছর পূর্তিতে আয়োজিত নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে কোহলি-ধোনি বিহীন দুর্বল ভারতের কাছে হেরে গেল বাংলাদেশ। বাংলাদেশকে হেসে-খেলেই বলতে গেলে রোহিত শর্মার দল হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে।

এই দুর্বল দলটির সামনে দাঁড়াতে পারলো না বাংলাদেশ। টাইগারদের দলে হয়তো এক সাকিব আল হাসান নেই; কিন্তু বাকি পুরো শক্তি তো ছিল। তবুও যাদেরকে প্রথম ম্যাচে বলতে গেলে উড়িয়ে দিয়েছিল শ্রীলঙ্কা, তাদেরকে বাংলাদেশ হারানো তো দূরে থাক, উল্টো নিজেরাই হেরেছে খুব বাজেভাবে। সে সঙ্গে নিদাহাস ট্রফিতে বাংলাদেশের যাত্রাটা শুরু হলো পরাজয় দিয়েই।

টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু দলীয় ৩৫ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে টাইগাররা। সৌম্য ১৪ ও তামিম ১৫ রানে আউট হন। মুশফিক (১৪ রান) ও অধিনায়ক মাহমুদুল্লাহও (১) ক্রিজে দাঁড়াতে পারেননি।

শেষ পর্যন্ত তিনে ব্যাট করা লিটন দাসের ৩০ বলে ৩৪ ও অফ ফর্মে থাকা সাব্বির রহমান ২৬ বলে ৩০ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রান করে টাইগাররা। ভারতের পক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন জয়দেভ উদানকাতরা। এছাড়া বিজয় শঙ্করের ২ উইকেটের পাশাপাশি একটি করে উইকেট নেন চাহাল ও ওয়াশিংটন সুন্দর।

১৪০ রানের লক্ষ্য তাড়ায় ভারতের হয়ে শেখর ধাওয়ান ৫৫ রান করেন। এছাড়া রায়নার ঠান্ডা মাথায় খেলা ২৭ বলে ২৮ রানের ইনিংস ভারতকে লক্ষ্যের কাছাকাছি নিয়ে যায়। পরে মানিশ পান্ডের অপরাজিত ২৬ রানে ৬ উইকেটের জয় নিশ্চিত করে টিম ইন্ডিয়া। বাংলাদেশের হয়ে রুবেল হোসেন দু’টি এবং মোস্তাফিজ-তাসকিন একটি করে উইকেট নেন। আগামী ১০ মার্চ বাংলাদেশ তাদের পরবর্তী ম্যাচ স্বাগতিক শ্রীলংকার মুখোমুখি হবে।

প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর