দেশদর্পণ ডেস্ক

৯ মার্চ ২০১৮, ৭:১৩ অপরাহ্ণ




অগ্নিঝরা মার্চ স্মরণে সিলেটে লাল পতাকা মিছিল

দেশদর্পণ ডেস্ক :: অগ্নিঝরা মার্চ স্মরণে সিলেটে লাল পতাকা মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সিলেট জেলা শাখা।

আজ শুক্রবার বিকাল ৪টায় সিলেট কোর্ট পয়েন্ট থেকে লাল পতাকা মিছিল শুরু হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল ও সমাবেশে অংশ নেন আব্দুস সামাদ সোয়েব, নিজাম উদ্দিন, অলিদ আহমদ ওমর, মো. জাফর আলম, সজিব আহমদ হৃদয়, নাকিব মাহফুজ খান, সাইদুল ইসলাম রাজু, মো. মাহমুদ ইসলাম, আবুল হোসেন হীরা, তানভীর আহমদ, জিল্লুল আলম খান, আরমান আহমদ, ফাইজার আহমদ প্রমূখ।

১৯৭১ সালের অগ্নিঝরা মার্চে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন, স্বাধীনতার ইশতেহার পাঠ, জাতীর জনকের ঐতিহাসিক ভাষণের উপর গুরুত্ব আরোপ করে সমাবেশে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সদস্য ও জেলা ছাত্রলীগ সভাপতি তাওহীদ এলাহী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের সূচনার মাস মার্চ আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় সমাজতান্ত্রিক বাংলাদেশ নির্মাণের সংগ্রামে উজ্জিবিত করে। মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের সকল শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।’ শহীদ মুুনির-তপন-জুয়েল এর প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখা আগামীদিনের অনিবার্য সমাজ বিপ্লবের আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি অঙ্গিকার ব্যক্ত করেন।

এই ক্যাটাগরীর আরো খবর